দীপিকা পাডুকোনের ২০১৮ সালের একটি ছবিকে ফটোশপ করে ভুয়ো দাবির সাথে শেয়ার

False Social

বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোনের ফটোশপ করা ছবি শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো দাবি করা হচ্ছে। ছবিতে দেখে যাচ্ছে অভিনেত্রির কালো রঙের টি-শার্টে লেখা রয়েছে “I STAND WITH INDIAN FARMERS”। দাবি করা হচ্ছে, সম্প্রতি এনসিবি অফিসে যাওয়ার সময় দীপিকা কৃষি বিলের প্রতিবাদে ভারতের কৃষকদের সমর্থনে এই পোশাক পরেন। পোস্টটির ক্যাপশনে লেখা রয়েছে,
‘#দীপিকাকে_ড্রাগ_সন্দেহে জেরা করা হয়……কিন্তু নিজের বিপদকে অপেক্ষা না করে #কৃষকদের_স্বার্থে_কৃষকদের_পাশে দাঁড়িয়ে আছে, CAA ❌ বিরোধী #দীপিকা_পাড়ুকোন তুঝে সালাম !!🙏🙏🙏🙏🙏🙏🙏🙏🙏🙏🙏🙏🙏🙏🙏🙏 👇 ছবি সংগৃহীত’। 

Deepika Tshirt.png
ফেসবুক আর্কাইভ 

উল্লেখ্য, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বলিউডের ড্রাগ যোগ তদন্ত শুরু করে এনসিবি। সেই তদন্তে জিজ্ঞাসাবাদের জন্যই দীপিকাকে ডেকে পাঠানো হয়। শুক্রবার কেন্দ্রীয় এই এজেন্সির তরফে জিজ্ঞাসাবাদ করা হয় রাকুলপ্রীত সিং, দীপিকার ম্যানেজার করিশমা প্রকাশ এবং ধর্মা প্রোডাকশনসের কার্যনির্বাহী প্রোডিউসার খিতিজ রবিকে। আরও জানতে এখানে পড়ুন। 

তথ্য যাচাই 

গুগলে রিভার্স ইমেজ সার্চ করে সংবাদমাধ্যম ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’-এর একটি প্রতিবেদনে (আর্কাইভ) এই ছবিতে দেখতে পাই। ২০১৮ সালের ২০ মার্চের এই প্রতিবেদনে অনেকগুলির তারকার ছবি সহ দীপিকা পাডুকোনের এই ছবিটি শেয়ার করা হয়েছে এবং ক্যাপশনে লেখা রয়েছে, বিমানবন্দর থেকে বেরিয়ে আসছেন দীপিকা পাডুকোন।  

Deepika.png

ছবি দুটিকে পাশাপাশি রেখে দেখুন।

Deepia Comparison image.png

নিষ্কর্ষঃ তথ্য যাচাই করে ফ্যাক্ট ক্রিসেন্ডো সিদ্ধান্তে এসেছে উপরোক্ত দাবিটি ভুল। অভিনেত্রী দীপিকা পাডুকোনের ২০১৮ সালের একটি ছবিকে ফটোশপ করে ভুয়ো দাবির সাথে শেয়ার করা হচ্ছে।

Avatar

Title:দীপিকা পাডুকোনের ২০১৮ সালের একটি ছবিকে ফটোশপ করে ভুয়ো দাবির সাথে শেয়ার

Fact Check By: Rahul A 

Result: False


Leave a Reply

Your email address will not be published.