মন্ত্রী সাধন পাণ্ডে এখনও বেঁচে রয়েছেন এবং সুস্থ হয়ে উঠছেন

False Political

সোশ্যাল মিডিয়ায় একটি ভুয়ো পোস্ট শেয়ার করে দাবি করা হচ্ছে, প্রবীণ তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে মারা গিয়েছেন। পোস্টের মন্ত্রীর একটি ছবি দেওয়া রয়েছে এবং ক্যাপশনে লেখা রয়েছে, “আমাদের সকলকে ছেড়ে না ফেরার দেশে পারি দিলেন তৃণমূল কংগ্রেসের বর্ষিয়ান নেতা ও পশ্চিমবঙ্গ সরকারের ভারপ্রাপ্ত মন্ত্রী মাননীয় সাধন পাণ্ডে মহাশয়।আপনার আত্মার চির শান্তি কামনা করি..==.==।“ 

প্রসঙ্গত, শ্বাসকষ্টজনিত কারনে আচমকা অসুস্থ হয়ে যাওয়ায় গত ১৭ জুলাই মন্ত্রী সাধন পাণ্ডেকে একটি হাসপাতালে ভর্তি করা হয়। তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন এবং তাকে ভেন্টিলেশনে রাখা হয়। 

এরপরই ১৮ জুলাই সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে পড়ে তিনি মারা গিয়েছেন। সেই পোস্টকেই পুনরায় শেয়ার করা হচ্ছে। 

তথ্য যাচাই করে আমরা দেখতে পেয়েছি এই দাব ভুয়ো এবং বিভ্রান্তিকর। মন্ত্রী সাধন পাণ্ডে এখনও বেঁচে আছেন এবং সুস্থ হয়ে উঠছেন।

download (87).png
ফেসবুক আর্কাইভ

তথ্য যাচাই

এই দাবির সত্যতা যাচাই করতে আমরা গুগলে কিওয়ার্ড সার্চ করি। ফলাফলে, ১৭ জুলাই মন্ত্রীর হাসপাতালে ভর্তি হওয়ার খবর ছাড়া অন্য কোনও খবর দেখতে পাওয়া যায় না। 

এরপর আমরা বিভিন্ন রকম কিওয়ার্ড সার্চ করে দেখতে পাই সাধন পাণ্ডের মেয়ে শ্রেয়া পাণ্ডে ১৮ জুলাই তার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে একটি পোস্ট করে জানান তার বাবার মৃত্যুর খবরটি ভুয়ো। তিনি হাসাপাতালেই আছেন এবং তার চিকিৎসা চলছে। 

এরপর ফ্যাক্ট ক্রিসেন্ডো সাধন পাণ্ডের সাথে যোগাযোগ করার চেষ্টা করে। তার অফিসের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি আমাদের জানান, “সাধন বাবুর মৃত্যুর খবরটি একেবারেই ভুয়ো এবং গুজব। তিনি এখনও অনেকটা সুস্থ আছেন এবং দিন দিন তার শারীরিক উন্নতি হচ্ছে। তিনি হাসাপাতালেই রয়েছেন এবং আরও এক-দু সপ্তাহ হয়ত লাগবে বাড়ি ফিরতে।

নিষ্কর্ষঃ তথ্য যাচাই করে ফ্যাক্ট ক্রিসেন্ডো সিদ্ধান্তে এসেছে উপরোক্ত দাবিটি ভুল ও ভিত্তিহীন। মন্ত্রী সাধন পাণ্ডে এখনও বেঁচে আছেন এবং সুস্থ হয়ে উঠছেন।

Avatar

Title:মন্ত্রী সাধন পাণ্ডে এখনও বেঁচে রয়েছেন এবং সুস্থ হয়ে উঠছেন

Fact Check By: Rahul A 

Result: False


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *