মোদীর দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার কথা বলছেন বিজেপি নেত্রী লকেট চ্যাটার্জি ? জানুন ভিডিওর সত্যতা 

Altered Political

১৯ এপ্রিল থেকে শুরু হবে ২০২৪ লোকসভা নির্বাচন। মোট সাত দফায় এই নির্বাচন সম্পন্ন করা হবে বলে জানিয়ে জাতীয় নির্বাচন কমিশন। তা নিয়েই রাজনৈতিক দলগুলো জোরকদমে শুরু করেছে নির্বাচনী প্রচার। এদিকে বঙ্গ রাজনীতিতে শাসক দল তৃণমূলের প্রার্থী তালিকায় দেখা গেছে বেশ কয়েকটি নতুন নাম। রয়েছে দেবাংশু বন্দ্যোপাধ্যায়ের নাম যাকে তমলুক কেন্দের প্রার্থী করা হয়েছে অন্যদিকে ব্যারাকপুর কেন্দ্রে অর্জুন সিং এর নাম না থাকায় দল ত্যাগ করে বিজেপিতে যোগদান করেছেন। হুগলী লোকসভা কেন্দ্রে তৃনমূল প্রার্থী হিসাবে নাম ঘোষণা করেছেন রচনা ব্যানার্জির এবং অপরপক্ষে বিজেপির প্রার্থী হয়েছে লকেট চ্যাটার্জি। দুজনেরই তার মিলে চলচিত্র জগতের সাথে বলে জনগণের মধ্যে বেশ কৌতূহল তৈরি হয়েছে সেই লোকসভা কেন্দ্রের ফলাফল নিয়ে। এই পরিস্থিতির মাঝে লকেট চ্যাটার্জির একটি ভিডিও শেয়ার করে দাবি করা হচ্ছে তিনি মোদিজির সমালোচনা করছেন এবং মোদিজির দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার কথা বলছেন। 

এই ভিডিও ক্লিপে তিনি বলছেন,”এটা মোদীজির ভোট। এই লড়াইটা হচ্ছে মোদীজির দুর্নীতির বিরুদ্ধে লড়াই।“ ভিডিওটি শেয়ার করে ক্যাপশনে লেখা হয়েছে,” একদম ঠিক বলেছেন লকেট চ্যাটার্জী। আমাদের লড়াই টাও মোদিজির দুর্নীতির বিরুদ্ধে।“ 

ফেসবুক পোস্ট 

তথ্য যাচাইঃ 

ভিডিওর তথ্য যাচাই করতে লকেট চ্যাটার্জির সাংবাদিক সাক্ষাৎকারের এই ভিডিও ক্লিপের দীর্ঘ সংস্করণটি খুঁজে বের করার করি। এবিপি আনন্দের ইউটিউব চ্যানেলে তার সাক্ষাৎকারের ভিডিওর দীর্ঘ সংস্করণটি ১১ মার্চ তারিখে আপলোড করা হয়েছে যার শিরোনামে লেখা রয়েছে,” ‘দিদি নম্বর ১ দিয়ে দুর্নীতি ঢাকা দিতে চাইলে হবে না’, কেন বললেন লকেট চট্টোপাধ্যায়?।“ মমতা ব্যানার্জিকে আক্রমনের সুরে বলছেন ৪২টি আসন জিতে তিনি প্রধানমন্ত্রী হতে পারবেন না। সাথে বলছেন এই ভোট মোদিজির ভোট। মমতা ব্যানার্জির দুর্নীতির বিরুদ্ধে লড়াই। এখানে কোনও অভিনেত্রী দিয়ে, জাঁকজমক দিয়ে, দিদি নম্বর ওয়ান দিয়ে দুর্নীতিগুলোকে যদি ধামাচাপা দিতে চায় তাহলে তিনি ভুল ভাবছেন কারন হুগলির মানুষ এত বোকা নয়। 

সংবাদ প্রতিদিন-এর ইউটিউব চ্যানেলেও লকেট চ্যাটার্জির সংবাদ সাক্ষাৎকারের পুরো ভিডিওটি পাওয়া যায়। 

নীচে তুলনামূলক ভিডিও ফ্রেমটি দেখুনঃ 

উপরোক্ত তথ্যের ভিত্তিতে স্পষ্ট হয় যে বিজেপি নেত্রী লকেট চ্যাটার্জি নরেন্দ্র মোদীর বিরুদ্ধে কথা বলছেন না। তার বক্তব্যের কয়েক সেকেন্ডের অংশকে বিভ্রান্তিকর দাবির সাথে শেয়ার করা হচ্ছে। 

নিষ্কর্ষঃ 

তথ্য ও প্রমানের ভিত্তিতে ফ্যাক্ট ক্রিসেণ্ডো এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে ফেসবুক পোস্টের ভিডিওটি বিভ্রান্তিকর। বিজেপি নেত্রী ও সাংসদ লকেট চ্যাটার্জি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করছেন না। ভিডিওটি ক্লিপড। তার পুরো বক্তব্যের কয়েক সেকেন্ডের অংশকে কেটে ভুলভাবে প্রচার করা হচ্ছে। আসলে তিনি মমতা ব্যানার্জির দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার কথা বলছিলেন। 

Avatar

Title:মোদীর দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার কথা বলছেন বিজেপি নেত্রী লকেট চ্যাটার্জি ? জানুন ভিডিওর সত্যতা 

Written By: Nasim A 

Result: Altered


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *