না, রুদ্রনীল ঘোষকে গিরগিটি বলেননি যীশু সেনগুপ্ত

Altered Political

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভুয়ো পোস্ট শেয়ার করে দাবি করা হচ্ছে, যীশু সেনগুপ্ত মিঠুনকে কোবরা এবং রুদ্রনীলকে গিরগিটি বলেছেন। ছবিতে যীশু সেনগুপ্তের একটি ফেসবুক পোস্টের স্ক্রিনশট রয়েছে যেখানে এই অভিনেতাকে মিঠুন চক্রবর্তী এবং যীশুর সাথে দেখা যাচ্ছে। এই ছবিটির ক্যাপশনে লেখা রয়েছে, “ভয়ানক কোবরা এবং গিরগিটির সাথে”। 

তথ্য যাচাই করে দেখতে পেয়েছি এই দাবি ভুয়ো এবং বিভ্রান্তিকর। রুদ্রনীল ঘোষের একটি ফেসবুক পোস্টকে সম্পাদিত করে বিভ্রান্তিকর দাবির সাথে শেয়ার করা হচ্ছে। 

Jusshu Mithun.png
ফেসবুকআর্কাইভ
Mithun.png

উল্লেখ্য, গত ৭ মার্চ প্রধানমন্ত্রীর ব্রিগেড সমাবেশে বিজেপির শিবিরে যোগ দিন প্রাক্তন বাম এবং তৃনমূল নেতা মিঠুন চক্রবর্তী। ওই সভায় বক্তব্য রাখতে গিয়ে নিজেকে গোখরো বা কোবরা বলেন তিনি। মিঠুন বলেন, “আমি জলঢোড়া নই, বেলেবোড়া নই, আমি জাত গোখরো। এক ছোবলেই ছবি”। 

তথ্য যাচাই 

এই ছবি দেখেই আমরা বুঝতে পারি এটি এডিট করা। প্রথমেই যীশু সেনগুপ্তের অফিসিয়াল ফেসবুক প্রোফাইলে গিয়ে দেখতে পাই এরকম ক্যাপশনে দিয়ে কোনও পোস্ট করেননি তিনি। 

অন্যদিকে, সদ্য বিজপিতে যোগ দেওয়া অভিনেতা রুদ্রনীল ৯ মার্চ এই ছবিটি পোস্ট করেন। পোস্টের ক্যাপশনে তিনি লেখেন, “আড্ডা যখন অন্যরকম❤️ #MithunChakraborty #Jishu”। 

এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় আসার পর রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়। অনেকেই দাবি করে যীশুও বিজপিতে যাবেন। যদিও এই বিষয়ে এখনও কোনও মন্তব্য করেননি। অন্যদিকে, এই বিষয়ে রুদ্রনীল বলেন, “ইন্ডাস্ট্রির অস্বাস্থ্যকর অবস্থা নিয়ে যিশুও বেশ বিরক্ত। সব কথাই মুখ্যমন্ত্রীকে জানানো হয়েছিল। তাতে কোনও কাজ হয়নি। তবে ও কী করবে সেটা ওর ব্যাপার।“

HT.png
প্রতিবেদন আর্কাইভ

নিষ্কর্ষঃ তথ্য যাচাই করে ফ্যাক্ট ক্রিসেন্ডো সিদ্ধান্তে এসেছে উপরোক্ত দাবিটি ভুল। রুদ্রনীল ঘোষের একটি ফেসবুক পোস্টকে সম্পাদিত করে বিভ্রান্তিকর দাবির সাথে শেয়ার করা হচ্ছে।

Avatar

Title:না, রুদ্রনীল ঘোষকে গিরগিটি বলেননি যীশু সেনগুপ্ত

Fact Check By: Rahul A 

Result: Altered


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *