অভিনেতা সোনু সুদের কংগ্রেস পার্টি যোগদান করার খবরটি ভুয়ো

Partly False Political

সম্প্রতি সোশ্যাল মিডিয়া ফেসবুকে একটি পোস্ট শেয়ার করে দাবি করা হচ্ছে, বোন মালবিকা সুদের সাথে কংগ্রেস পার্টিতে যোগ দিলেন অভিনেতা সোনু সুদ। পোস্টের ছবিতে দেখা যাচ্ছে পাঞ্জাব কংগ্রেসের রাজ্য সভাপতি নাভজোত সিং সিদ্ধু, অভিনেতা সোনু সুদ ও তার বোন মালবিকা সুদ একটি সোফায় বসে রয়েছেন। পোস্টের ক্যাপশনে লেখা রয়েছে – সোনু সুদ ও তার বোন মালবিকা সুদ কংগ্রেসে যোগ দিলেন। 

তথ্য যাচাই করে আমরা জানতে পারি পোস্টের দাবি ভুয়ো ও বিভ্রান্তিকর। শুধুমাত্র মালবিকা সুদ কংগ্রেসে যোগদান করেছেন, সোনু সুদ কোনও রাজনৈতিক দলে যাননি।  

ফেসবুক পোস্ট আর্কাইভ 

তথ্য যাচাই 

এই দাবির সত্যতা যাচাই করতে প্রথমে গুগলে প্রাসঙ্গিক কিওয়ার্ড সার্চ করি। ফলাফলে, মুখ্যধারার বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে অভিনেতা সোনু সুদের বোন মাল্ভিকা সুদের কংগ্রেস পার্টিতে যোগদান করার খবর দেখতে পাওয়া যায়। সংবাদমাধ্যম ‘টাইমস অফ ইন্ডিয়া’র ১১ জানুয়ারি তারিখের প্রতিবেদন থেকে জানতে পারি, ১০ জানুয়ারি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চারাঞ্জিত সিং চান্নি ও রাজ্য সভাপতি নাভজোত সিং সিদ্ধুর উপস্থিতিতে মালবিকা সুদ মোগা শহরে জাতীয় কংগ্রেস পার্টিতে যোগদান করেন। 

প্রতিবেদন আর্কাইভ 

বিভিন্ন সংবাদমাধ্যমের ইউটিউব চ্যানলেও মালবিকা সুদের কংগ্রেস পার্টিতে যোগদান করার খবর দেখতে পাই। সংবাদমাধ্যম ‘এবিপি আনন্দ’-এর ১০ জানুয়ার‍ী, ২০২১, তারিখে আপলোড করা ভিডিও প্রতিবেদন এই খবর খুঁজে পাওয়া যায়। ভিডিওর শীর্ষকে লেখা রয়েছে – পাঞ্জাব নির্বাচন: অভিনেতা সোনু সুদের বোন মালবিকা সুদ কংগ্রেসে যোগ দিয়েছেন। 

কংগ্রেস পার্টিতে যোগদানের পর চারাঞ্জিত সিং চান্নি ,নাভজোত সিং সিদ্ধু ও মালবিকা সুদের সাংবাদিক সাক্ষাৎকারের ভিডিওটি নীচে দেওয়া হল।  

অভিনেতা সোনু সুদ তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট করে তার বোনকে অভিনন্দন জানান। বোনের সাথে নিজের একটি ছবি পোস্ট করে তিনি ক্যাপশনে লিখেছেন, “আমার বোন মালবিকা তার রাজনৈতিক যাত্রা শুরু করলো তার জন্য আমার অনেক অনেক অভিনন্দন ও তার মঙ্গল কামনা করি। একজন অভিনেতা এবং মানবতাবাদী হিসাবে আমি আমার নিজের কাজ কোন রাজনৈতিক সংশ্লিষ্টতা বা বিভ্রান্তি ছাড়াই অব্যাহত রাখব।” 

আর্কাইভ টুইট 

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চারাঞ্জিত সিং চান্নি তার অফিসিয়াল টুইটার হ্যান্ডল থেকে একটি টুইট করেন মালবিকা সুদের কংগ্রেসে যোগ দেওয়ার খবর ঘোষণা করেন। টুইটে তিনি বলে, “সমাজকর্মী ও অভিনেতা,সোনু সুদের বোন মালবিকা সুদ সাচারকে পার্টিতে স্বাগত জানাচ্ছি ৷ আমি নিশ্চিত মালবিকা সম্পূর্ণ সততা ও নিষ্ঠার সাথে মানুষের সেবা করবে এবং তৃণমূল স্তরে কংগ্রেস দলের বার্তা ছড়িয়ে দিতে সাহায্য করবে।” 

এই টুইটের প্রতিউত্তরে সোনু সুদ জানায়, “আমাদের বাসস্থান পরিদর্শন এবং আমার বোন মালবি০কার উপর আস্থা নিশ্চিত করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আমি আত্মবিশ্বাসী মালবিকার নতুন যাত্রা উন্নতির দিকে হবে।“ 

আর্কাইভ টুইট 

পাঞ্জাব কংগ্রেসের রাজ্য সভাপতি নাভজোত সিং সিদ্ধু তার অফিসিয়াল টুইটার হ্যান্ডল থেকে ১০ জানুয়ারি একটি টুইট করে মালবিকা সুদকে দলে স্বাগত জানান।  

আর্কাইভ টুইট 

ফ্যাক্ট ক্রিসেন্ডো পাঞ্জাবের উপ-মুখ্যমন্ত্রী সুখজিন্দর সিং রাধাওয়া-এর সাথে যোগাযোগ করে। তিনি আমাদের জানান, “সম্প্রতি সোনু সুদের বোন মালবিকা সুদ কংগ্রেস পার্টিতে যোগদান করেছেন, সোনু সুদ নয়।”

নিষ্কর্ষঃ তথ্য যাচাই করে ফ্যাক্ট ক্রিসেন্ডো সিদ্ধান্তে এসেছে উপরোক্ত দাবিটি ভুল ও ভিত্তিহীন। শুধুমাত্র মালবিকা সুদ কংগ্রেসে যোগদান করেছেন, সোনু সুদ কোনও রাজনৈতিক দলে যাননি।

Avatar

Title:অভিনেতা সোনু সুদের কংগ্রেস পার্টি যোগদান করার খবরটি ভুয়ো

Fact Check By: Nasim A 

Result: Partly False


Leave a Reply

Your email address will not be published.