‘ও পার্থ দা তোমায় চাই’ গানে অর্পিতা মুখার্জির নাচ করার ভাইরাল ভিডিওটি সম্পাদিত

Altered Political

সম্প্রতি সোশ্যাল মিডিয়া ফেসবুকে একটি ভিডিও শেয়ার করে দাবি করা হচ্ছে, ‘ও পার্থ দা তোমাই চাই’ গানে নাচ করছেন এসএসসি নিয়োগ মামলায় অভিযুক্ত অভিনেত্রী অর্পিতা মুখার্জি। পোস্টের ভিডিওতে ইডির হাতে সদ্য গেফতার হওয়া অভিনেত্রী অর্পিতা চ্যাটার্জিকে খোস মেজাজে নাচ করতে দেখা যাচ্ছে। পোস্টের ক্যাপশনে লেখা রয়েছে, “ও পার্থো দা! আমরা তোমাকে আবার চাই! 🤣🤣🤣🤣।”

তথ্য যাচাই করে আমরা জানতে পারি পোস্টের দাবি ভুয়ো ও বিভ্রান্তিকর। ‘লুকিং অ্যাট মি’ ইংরেজি গানে অর্পিতা চ্যাটার্জির নাচ করার ভিডিওকে সম্পাদিত করে ভুয়ো পোস্ট ভাইরাল করা হচ্ছে।

ফেসবুক পোস্ট 

উল্লেখ্য, চলতি মাসের ২৩ তারিখ অর্থাৎ শনিবার রাজ্যের মন্ত্রী ও প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জিকে এসএসসি নিয়োগ দুর্নিতি মামলায় গ্রেফতার করে কেন্দ্রীয় সংস্থা ইডি। তার গ্রেফতারের পরেই অভিনেত্রী অর্পিতা মুখার্জির দুটি ফ্ল্যাট থেকে মোট ৫০ কোটি টাকা সহ গয়না এবং বিদেশী মুদ্রাও উদ্ধার করে পুলিশ। ইডির দাবি তিনি পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। বিপুল পরিমান অর্থের উৎস জানাতে ব্যর্থ হওয়াই অভিনেত্রিকেও গ্রেফতার করে পুলিশ। তৃনমূল কংগ্রেসের মন্ত্রী ও অভিনেত্রীর এই সংযোগের আবহেই এই পোস্ট করা হয়েছে। 

তথ্য যাচাই 

এই দাবির সত্যতা যাচাই  করতে আমরা অর্পিতা চ্যাটার্জির বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্রোফাইলে এই ভিডিও খুঁজে দেখি। অর্পিতা চ্যাটার্জির ইন্সতা হ্যান্ডেলে এই ভিডিওর হদিশ মেলে। ১৫ অগস্ট, ২০২০, তারিখে পোস্ট করা এই ভিডিওতে স্পষ্ট শোনা যাচ্ছে তিনি ’ও পার্থ দা তোমাই চাই’ গানে নাচ করছেন না, সাবরিনা কারপেন্টারের গাওয়া গান ’লুকিং অ্যাট মি’ গানে নাচ করছেন। 

এখান থেকে স্পষ্ট হয়ে যায় ভাইরাল ভিডিওটি সম্পাদিত। নীচে ভাইরাল ভিডিও ও আসল ভিডিওর তুলনামূলক ভিডিও দেওয়া হল যার মাধ্যমে বিষয়টি আরও স্পষ্ট হয়ে যায়। 

ইউটিউবে প্রাসঙ্গিক কিওয়ার্ড সার্চের মাধ্যমে দেখতে পাই ‘ও পার্থ দা তোমাই চাই’ গানটি ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটের প্রাকমুহূর্তে মুক্তি পেয়েছিল। অ্যাটি একটি ভোটের প্রচারমূলক গান ছিল 

তথ্য প্রমানের ভিত্তিতে প্রমানিত হয় ভাইরাল ভিডিওটি সম্পাদিত।  অর্পিতা চ্যাটার্জি ’পার্থ দা তোমাই চাই  ’ গানে নয় ইংরেজি গান ’ লুকিং অ্যাট মি’ গানে নাচ করছেন।

নিষ্কর্ষঃ তথ্য যাচাই করে ফ্যাক্ট ক্রিস্যান্ডো সিদ্ধান্তে এসেছে উপরোক্ত দাবিটি ভুল ও ভিত্তিহীন। ‘লুকিং অ্যাট মি’ ইংরেজি গানে অর্পিতা চ্যাটার্জির নাচ করার ভিডিওকে সম্পাদিত করে ভুয়ো পোস্ট ভাইরাল করা হচ্ছে।

Avatar

Title:‘ও পার্থ দা তোমায় চাই’ গানে অর্পিতা মুখার্জির নাচ করার ভাইরাল ভিডিওটি সম্পাদিত

Fact Check By: Nasim A 

Result: Altered


Leave a Reply

Your email address will not be published.