ছবিতে কঙ্গনার সাথে বসে থাকা ব্যক্তিটি আবু সালেম নয়

False Social

বিতর্কে জর্জরিত অভিনেত্রী কঙ্গনা রানাউতের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে ভুয়ো দাবি করা হচ্ছে, আন্ডারওয়ার্ল্ড ডন আবু সালেমের সাথে বসে রয়েছেন কঙ্গনা। পোস্টের ছবিতে কঙ্গনার সাথে আরেকজন ব্যক্তিকে দেখা যাচ্ছে। দাবি, ইনিই কুখ্যাত আবু সালেম। এই পোস্টের ক্যাপশনে লেখা রয়েছে,
“কুখ্যাত #আন্ডার #ওয়ার্ল্ড #ডন #আবু #সালেমের সাথে স্বঘোষিত দেশপ্রেমিকা ঝাঁসীর রানি, বিজেপির বীরাঙ্গনা #মাতাল #কঙ্গনা #রানাওয়াত 😄😄.. কোথায় ভক্তরা আওয়াজ দাও 😀” 

ফ্যাক্ট ক্রিসেন্ডো তথ্য যাচাই করে দেখতে পেয়েছে এই দাবি ভুয়ো এবং বিভ্রান্তিকর। 

Kangana Abu Salaam.png
ফেসবুক আর্কাইভ 
Kangana.png
ফেসবুক আর্কাইভ 

তথ্য যাচাই 

ছবিটিকে গুগলে রিভার্স ইমেজ সার্চ করে ইংরেজি সংবাদমাধ্যম হাফিংটন পোস্টের একটি ২০১৭ সালের একটি প্রতিবেদনে (আর্কাইভ) এই ছবিটি দেখতে পাওয়া যায়। এই প্রতিবেদনটি লিখেছেন মার্ক ম্যানুয়েল এবং পোস্টের ছবিতে কঙ্গনার পাশে তিনিই হাতে একটি বোতল নিয়ে দাড়িয়ে আছেন। মার্ক ম্যানুয়েল কঙ্গনা রানাউতকে নিয়ে একটি মতামত জাতীয় প্রতিবেদন লিখেছিলেন এবং সেখানেই প্রতিকি ছবি হিসেবে এই ছবিটি ব্যবহার করেছিলেন। 

Mark manuel with Kangana.png

সোশ্যাল মিডিয়ায় মার্ক ম্যানুয়েলের প্রোফাইলে দেখতে পাওয়া যায় তিনি ২০১৭ সালের ১৫ সেপ্টেম্বর এই ছবিটি তার ফেসবুক প্রোফাইল থেকে পোস্ট করেছিলনে। 

আরও দেখতে পাই তার এই ছবিটি আবু সালেম বলে ভাইরাল হওয়া নিয়ে তিনি অবগত। এই ছবিটির সাথে এই খবর নিয়ে লেখা বিভিন্ন প্রতিবেদনের শিরোনামে গুলি দিয়ে বানানো একটি কোলাজ ছবি পোস্ট করে তিনি নিশ্চিত করে যে এটি তারই ছবি। 

নিষ্কর্ষঃ তথ্য যাচাই করে ফ্যাক্ট ক্রিসেন্ডো সিদ্ধান্তে এসেছে উপরোক্ত দাবিটি ভুয়ো। কঙ্গনার সাথে থাকা ব্যাক্তির নাম হল মার্ক ম্যানুয়েল, আবু সালেম নয়। 

Avatar

Title:ছবিতে কঙ্গনার সাথে বসে থাকা ব্যক্তিটি আবু সালেম নয়

Fact Check By: Rahul A 

Result: False


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *